কর্পোরেট সিরিজ (৫টি বই) (হার্ডকভার)
কর্পোরেট সিরিজ (৫টি বই) (হার্ডকভার)
৳ ১৫৫১   ৳ ১২৪১
২০% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

করপোরেট কমিউনিকেশন (বাংলা): 

ইংরেজি হলো আন্তর্জাতিক যোগাযোগের মাধ্যম এবং ব্যবসায়ের আন্তর্জাতিক ভাষা। সাধারণ ইংরেজি ও ব্যবসায়িক ইংরেজির মধ্যে পার্থক্য রয়েছে। যদি আপনি কিংবা আপনার কর্মী বাহিনী ব্যবসায়িক ইংরেজিতে দক্ষ হন, তাহলে ব্যবসায়ে সফল হওয়ার অন্যতম একটি নিয়ামক আপনার হাতে রয়েছে। সাধারণত বোর্ড মিটিং কিংবা প্রেজেন্টেশনের ভাষা হয় ইংরেজি, যেখানে শ্রোতা/অংশগ্রহণকারী বা প্রেজেন্টার- কারোরই মাতৃভাষা ইংরেজি নয়। প্রাইভেট মিটিং বা পাবলিক ফোরাম, যেখানেই হোক, আপনার মূল বক্তব্য বোঝানোর জন্য ইংরেজিই সবচেয়ে ‘বেশি ব্যবহার হওয়া ভাষা’। কাজের প্রয়োজনে যদি আপনি ইংরেজিতে কথা বলতে পারেন, তাহলে আপনি কাজের প্রয়োজনে ভ্রমণও করতে পারেন। আপনি যদি ইংরেজি পড়তে ও লিখতে পারেন, তবে আপনি ব্যবসায়িক ভ্রমণ পরিকল্পনার পাশাপাশি আয়োজনও করতে পারবেন। আপনার ইংরেজি যদি প্রফেশনাল মানের হয়, তাহলে বিজনেস প্রেজেন্টেশন দেওয়ার ক্ষেত্রে কিংবা বিজনেস ডিল করার ক্ষেত্রে আপনি এক ধাপ এগিয়ে আছেন। যোগাযোগের জন্য বেশি ব্যবহার করা হয় ইমেইল। আর ইমেইলে আপনার বক্তব্যের মূল পয়েন্ট কীভাবে তুলে ধরতে হবে, সেটা জানা খুবই জরুরি। সঠিক ধারায়, কোনো ভুল না করে, ভালোভাবে ইমেইল লিখতে পারা একটি বিশেষ দক্ষতা। ওপরে বর্ণিত বিষয়গুলো এবং পাবলিক ও বহুজাতিক কোম্পানিতে করপোরেট ট্রেনিং করানোর সুদীর্ঘ ১৬ বছরের অভিজ্ঞতাকে ভিত্তি করে লেখিকা এই বইয়ে বিজনেস কমিউনিকেশনের টিপস ও টেকনিকসমূহের এক চমৎকার সমন্বয় করেছেন।

কর্পোরেট লিডারশিপ: 

লিডারশিপ নিয়ে আমাদের মনে নানারকম প্রশ্ন কাজ করে, আসলে লিডারশিপ কী, কেন প্রয়ােজন, ম্যানেজমেন্ট এবং লিডারশিপের মধ্যে পার্থক্য কী, ইত্যাদি। বিশেষ করে পেশাগত পরিমণ্ডলে একজন সফল লিডার হতে গেলে তার আসলে কী কী বিষয়ে দক্ষতা প্রয়ােজন, এ নিয়ে অনেকেই সংশয়ে ভোগেন। বইটিতে অত্যন্ত সাবলীল ভাষায় সবার বােঝার উপযােগী করে, বিভিন্ন উদাহরণ এবং উদ্ধৃতির মাধ্যমে সব বিষয় ব্যাখ্যা করা হয়েছে।

ইঁদুরের পকেটমানি: 

পেশা হিসেবে বিক্রয়বিদ্যাকে গুরুত্ব দিয়ে লেখা এই বই শুধু বিক্রয়কর্মীদের জন্য নয় সমাজের যেকোনো শ্রেণি-পেশার মানুষের মনের খোরাক জোগাবে এই বই। কারণ এই বই পড়ে আপনি উপলব্ধি করতে পারবেন- পেশাগত সফলতা কেন জরুরি, পেশাগত জীবনে কীভাবে সফল হওয়া যায়, ঊর্ধ্বতন কর্মকর্তার আস্থাভাজন কীভাবে হওয়া যায়, সহকর্মীদের ভালোবাসা ও সহযোগিতা কেন সফলতার পথের পাথেয়। একজন মানুষ কীভাবে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করবে, অন্যের কাছে আকর্ষণীয় করবে এবং তার দৈনন্দিন জীবন কীভাবে সরলীকরণ করবে তার বিস্তারিত আলোচনা রয়েছে বইটিতে। যারা প্রচণ্ড আত্মবিশ্বাসী হতে চান, কর্মদক্ষতা বাড়াতে চান, নিজের ওপর ভরসা করতে চান, নিজের ব্যক্তিত্বকে আকর্ষণীয় করে গড়ে তুলতে চান, জনপ্রিয় হতে চান, আরও বেশি ভালোবাসা পেতে চান তাদের জন্য রয়েছে বাস্তববাদী জ্ঞানপ্রসূত দিকনির্দেশনা।

কর্পোরেট সংস্কৃতি ও অফিস শিষ্টাচার: 

কর্পোরেট সংস্কৃতি ও অফিস শিষ্টাচার কর্মজীবনে সুপ্রতিষ্ঠিত হতে চাইলে তার জন্য ক্রমাগত প্রচেষ্টা থাকতে হবে। প্রতিটি পদক্ষেপে শ্রম ও মেধার পরিচয় দিতে হবে। অনেকে একটা চাকরি জুটিয়েই মনে করেন জীবনের সবকিছু অর্জন করে ফেলেছেন! চাকরিতে ঢােকা আসলে সাফল্যের দরজায় পা রাখা- শীর্ষবিন্দু আরাে অনেক দূর। কর্মক্ষেত্রে পদোন্নতি নির্ভর করে দক্ষতার উপর আর দক্ষতা আসে পরিশ্রম ও বুদ্ধিমত্তার সংযােগে। বাধা-বিপত্তি সম্পর্কে সচেতন থাকলে দক্ষ ও সফল কর্মজীবী হতে আপনার বেশি সময় লাগবে না। মানুষ তার আশার সমান সুন্দর। আর বিশ্বাসের সমান বড়। মানুষকে চলার পথে প্রেরণা যােগাতে পৃথিবীর সব ভাষাতেই বহু বই আছে- যাকে বলে 'সাইকোসাইবার নেটিক্স’। বাংলা ভাষায় এই ধরনের গ্রন্থমালা একেবারেই সীমিত। সেই শূন্যস্থান পূরণে যারা এগিয়ে এসেছেন, রাজিব আহমেদ তাঁদের মধ্যে অন্যতম- যিনি একাধারে মুক্ত সাংবাদিক। জনপ্রিয় কলামিস্ট, আঞ্চলিক ইতিহাস গবেষক, বিজনেস এক্সিকিউটিভ ও পেশা পরামর্শক। জয়ী হওয়ার উদগ্র বাসনা মানুষকে অনেক দূর পর্যন্ত নিয়ে যেতে পারে। কিন্তু চূড়ান্ত সাফল্য লাভ করতে চাইলে এই বইয়ে বর্ণিত আরাে কিছু কৌশল অবলম্বন করতে হবে। আশ্চর্য হয়ে দেখবেন, সাফল্য আপনাকে হাতছানি দিয়ে ডাকছে...! বইটি তাই শুধু পাঠ্য নয়, অবশ্যই সংগ্রহে রাখার মতাে।

দ্য ফাইভ টেম্পটেশনস অব এ সিইও: 

লেখক এই বইটির নাম দিয়েছেন ‘The Five Temptations of A CEO’। তিনি এই ‘সিইও” শব্দটি দিয়ে আসলে একজন ‘লিডার’ কে বুঝানোর প্রয়াস পেয়েছেন। একজন লিডার যখন তার দায়িত্ব ও ক্ষমতা পেয়ে যান, তখন তিনি নিজেকে একটু আলাদা ভাবতে শুরু করেন। অনেক সময় এই আলাদা ভাবাই তাকে ডুবিয়ে দেয়ার জন্য যথেষ্ট হয়ে দাড়ায়। যে লিডার তার ফলোয়ারদের কাতারে দাড়িয়ে নিজেকে ভাবতে পারেন না, সে খুব দ্রুতই ফলোয়ারদের নেতৃত্ব দেবার ক্ষমতা হারান। গ্রেট লিডার হতে হলে পাঁচটা টেম্পটেশনের উধের্ব উঠে কাজ করতে হয়। কোন একটা টেম্পটেশনের ফাঁদে পা দিলেই তার আর রক্ষে নেই। সবাই ভালো লিডার, সিইও, ম্যানেজার, সুপারভাইজর বা বস ইত্যাদি হতে পারেন না। এর মূল কারণ হলো, তাঁরা এক বা একাধিক টেম্পটেশনের মধ্যে ডুবে আছেন। মজার ব্যাপার হলো, তিনি মনের অজান্তেই ঐ টেম্পটেশনগুলোর মধ্যে আষ্ট্রেপৃষ্ঠে জড়িয়ে যান। সচেতন বা অচেতন অবস্থায় ঐ টেম্পটেশনগুলোয় ক্রমাগত একজন লিডারের ভবিষ্যৎ নষ্ট হয়। একজন মানুষ তার লিডারশিপ বাড়ানোর জন্য হয়ত ক্ৰমাগত চেষ্টা করে যাচ্ছেন কিন্তু এই টেম্পটেশনের ফাঁদে পড়ে তার সব কষ্ট বৃথা হয়ে যাচ্ছে। লেখক একটি রূপক গল্পের মাধ্যমে সুন্দরভাবে ঐ টেম্পটেশনগুলোকে ফুটিয়ে তুলেছেন। একজন সত্যিকারের লিডার এই গল্পের নাটকীয়তায় নিজেকে স্পষ্ট দেখতে পাবেন। তিনি নিজেকে নতুন করে আবিস্কার করতে পারবেন। ইগো, ফলোয়ারদের সাপোর্ট হারানোর ভয়, নিজেকে পারফেক্ট প্রমাণের চেষ্টা, ফলোয়ারদের সাথে ফলস হারমনি, ভালনার‌্যাবল হতে ভয় পাওয়া এই টেম্পটেশনগুলোয় জর্জরিত হয়ে গ্রেট লিডারশিপ মাথা ঠুকে মরছে। কিশোর বয়স থেকেই এই টেম্পটেশনগুলো জেনে নিয়ে সেগুলো ওভারকম করার ক্রমাগত প্রাকটিস করতে থাকলে গ্রেট লিডার হওয়ার পথ কেউ রুখতে পারবে না। --মোঃ মারুফ হাসান মনবীর

Title : কর্পোরেট সিরিজ (৫টি বই)
Author : রাজিব আহমেদ
Author : রোকসানা আক্তার রুপী
Author : প্যাট্রিক লিঞ্চিওনি
Author : তৌফিকুর রহমান
Author : বিভিন্ন (লেখক)
Author : জে. আলী
Publisher : পিবিএস কালেকশন
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]